একীভূত সমাজ গড়ার অঙ্গীকারে ওপেন কনসার্ট

প্রতিবন্ধী মানুষের কন্ঠস্বর হিসেবে ২০১২ সালের ডিসেম্বর থেকে বি-স্ক্যান কর্তৃক প্রকাশিত হচ্ছে ত্রৈমাসিক পত্রিকা অপরাজেয়। প্রতিবন্ধী মানুষের সমন্বয়ে প্রতিবন্ধী ব্যক্তি দ্বারা পরিচালিত এই পত্রিকাটির ২য় বর্ষপূর্তি উপলক্ষ্যে ‘চলুন, একীভূত সমাজ গড়ি’ এই অঙ্গীকার নিয়ে ৮ জানুয়ারি, ২০১৫ ধানমন্ডির রবীন্দ্র সরোবরে অনুষ্ঠিত হলো ওপেন কনসার্ট। প্রতিবন্ধী ব্যক্তির সংগঠন (ডিপিও) বি-স্ক্যান এর আয়োজনে বিভিন্ন ব্যান্ড দল এবং প্রতিবন্ধী শিল্পীরা অংশগ্রহণ করেন এই কনসার্টে। এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন চলচ্চিত্র তারকা ফেরদৌস। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন বি-স্ক্যান এর প্রতিষ্ঠাতা সভাপতি সাবরিনা সুলতানা ও তানভির আরাফাত ধ্রুব।

ব্যান্ডদলের মধ্যে জলের গান, নেফারিয়াস সেনটিনেল, আবর্তন ও শহরতলীর পরিবেশনা ছিল। অংশগ্রহণকারী প্রতিবন্ধী শিল্পীদের মধ্যে আরও ছিলেন চাঁদের কনা, স্বপ্না চাঁদনী, নজরুল ইসলাম ও শাহাবুদ্দিন আহমেদ দোলন। তাদের সাথে একই কাতারে আবৃত্তিকার রূপা চক্রবর্তী অংশ নেন। পুরো অনুষ্ঠানে প্রতিবন্ধী মানুষের সাথে সাধারণ মানুষের সম অংশগ্রহণ ছিল প্রতিটি পর্যায়ে। পারফর্মার ও স্বেচ্ছাসেবকদের মধ্যেও এই সমতা ছিল। বি-স্ক্যান প্রতিবন্ধী মানুষের সামাজিক উন্নয়ন নিশ্চিত করার লক্ষ্যে তাদের অধিকার অর্জনে এবং এই দেশের জনগণের দৃষ্টিভঙ্গি পাল্টাতে সচেতনতার উদ্দেশ্য কাজ করে যাচ্ছে।

সিম্ফোনি, ওয়াটারএইড, সাজিদা ফাউন্ডেশন, টিম এবং নিও জিপার কোম্পানী লিমিটেডের সহযোগিতায় আয়োজিত এই কনসার্টের মিডিয়া পার্টনার ছিলো সময় নিউজ, এটিএন নিউজ, রেডিও টুডে, রেডিও এবিসি, দৈনিক সমকাল, বিডিনিউজ টুয়েনটিফোর।

প্রবেশগম্যতা নিরীক্ষা ফলাফল বিষয়ক সাংবাদিক সম্মেলন

প্রবেশগম্যতা নিরীক্ষা ফলাফল বিষয়ক সাংবাদিক সম্মেলন

চট্টগ্রাম এবং ঢাকার সরকারি গুরুত্বপূর্ণ গণস্থাপনাগুলোতে যথাক্রমে ১৬, ১৮ ও ১৯ জুন’১৪ চট্টগ্রামে এবং ২৩ – ২৫ জুন’১৪ প্রতিবন্ধী মানুষের সাথে প্রবেশগম্যতা সম্পর্কিত বিষয়ক অভিজ্ঞ ব্যক্তি, বুয়েট ও চুয়েটের প্রকৌশলী, ইশারা ভাষার দোভাষী ও স্বেচ্ছাসেবীদের একটি দল

অপরাজেয় ত্রৈমাসিক পত্রিকার ১ম বর্ষপূর্তি উদযাপন

অপরাজেয় ত্রৈমাসিক পত্রিকার ১ম বর্ষপূর্তি উদযাপন

চট্টগ্রাম সমিতি – ঢাকা মিলনায়তনে ৬ ডিসেম্বর, ২০১৩, শুক্রবার বাংলাদেশ সোসাইটি ফর দ্যা চেঞ্জ এন্ড অ্যাডভোকেসি নেক্সাস (বি-স্ক্যান) কর্তৃক প্রকাশিত প্রতিবন্ধী মানুষের অধিকার আদায়ের একমাত্র মুখপত্র হিসেবে নিজেদের তুলে ধরতে এই পত্রিকায় প্রতিবন্ধী ব্যক্তিরা ঘরে

প্রবেশগম্য যানবাহন নকশা আন্তবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতা

প্রবেশগম্য যানবাহন নকশা আন্তবিশ্ববিদ্যালয় প্রতিযোগিতা

ন্যাশনাল একাডেমী ফর এডুকেশনাল ম্যানেজমেন্ট (নায়েম) মিলনায়তনে ১০ মে ২০১৩ বাংলাদেশ সোসাইটি ফর দ্যা চেঞ্জ এন্ড অ্যাডভোকেসি নেক্সাস (বি-স্ক্যান)