প্রতিবন্ধী মানুষের জন্য বিপিএল এর টিকেট – B-SCAN

প্রতিবন্ধী মানুষের জন্য বিপিএল এর টিকেট

প্রতি বছরের মত এবারও সময় এলো প্রতিবন্ধী মানুষের মাঠে বসে খেলা দেখার। আগামী ১১ নভেম্বর, ২০১৭ থেকে ঢাকায় অনুষ্ঠিতব্য বিপিএল এর প্রতিটি খেলায় প্রতিবন্ধী মানুষের সুযোগ থাকছে মাঠে বসে ফ্রী টিকেটে খেলা দেখার। উত্তর গ্যালারীতে হুইলচেয়ার ব্যবহারকারি ব্যক্তিদের জন্য নির্ধারিত স্থানের ২০টি টিকেটে বি-স্ক্যান প্রতিবন্ধী মানুষকে খেলা দেখানোর ব্যবস্থা করে থাকে। মূলত টিকেটগুলো হুইলচেয়ার ব্যবহারকারি এবং তার একজন করে সহযোগিকে দেয়া হলেও আমরা সকল ধরণের প্রতিবন্ধী মানুষকেই খেলা দেখার সুযোগ করে দেয়ার চেষ্টা করি।

এখানে উল্লেখ্য যে, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাথে বাংলাদেশ সোসাইটি ফর দ্যা চেঞ্জ এন্ড অ্যাডভোকেসি নেক্সাস (বি-স্ক্যান) সফল অ্যাডভোকেসির ফলে ২০১৪ সাল থেকে ২০টি করে সৌজন্য টিকেট পেয়ে আসছে। ধারাবাহিকভাবে এই ব্যবস্থাটি সুন্দরভাবে চালিয়ে নেয়ার জন্য বিসিবিকে আন্তরিক ধন্যবাদ।

মূলত, টিকেটগুলো বিসিবি থেকে সংগ্রহ করে বি-স্ক্যান তার সদস্য এবং স্বেচ্ছাসেবীদের মাধ্যমে সুষ্ঠুভাবে প্রতিবন্ধী মানুষের খেলা দেখানোর ব্যবস্থা করে থাকে। এ ক্ষেত্রে বিসিবি থেকে টিকেট নিয়ে আসা থেকে শুরু করে যারা খেলা দেখবেন তাদের তালিকা তৈরি, সেই অনুযায়ি মাঠে ঢুকানো, বসার ব্যবস্থা এবং সার্বিক ত্বত্তাবধানের দায়িত্ব বি-স্ক্যান এর পক্ষ থেকে পালন করা হয়।

আগ্রহী প্রতিবন্ধী মানুষেরা যারা শের ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বসে খেলা দেখতে চান তাদেরকে নিচের নাম্বারে যোগাযোগ করার অনুরোধ জানাচ্ছি।

ধন্যবাদ

সালমা মাহবুব
সাধারণ সম্পাদক, বি-স্ক্যান
মোবাইল – ০১৬৭৬৮২৮৮৭৪

Leave a Reply

/** * The template for displaying the footer. * * Contains the closing of the #content div and all content after * * @package charity * @since v.1.0 */ ?>