স্কুল পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতা ২০১২

‘জাগো হে নবীন, ভিন্নভাবে সক্ষমদের জন্যে চাই সমাজ প্রতিবন্ধকতাহীন’ এই স্লোগানে ৮ সেপ্টেম্বর, ২০১২ বি-স্ক্যান প্রতিবন্ধী ব্যক্তি বিষয়ক বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে। অষ্টম শ্রেণী থেকে উচ্চ মাধ্যমিক পর্যায়ের ১৪টি স্কুলের বিতার্কিকেরা ১৪ টি দলে বিভক্ত হয়ে নক আউট পদ্ধতিতে অংশ নেয়।

এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারী স্কুল এবং কলেজসমূহ ভিকারুন্নেসা নুন স্কুল এ্যান্ড কলেজ, গ্রীন হেরাল্ড ইন্টারন্যশনাল স্কুল, ধানমন্ডি গভঃ বয়েজ হাই স্কুল, রাজধানী উচ্চ বিদ্যালয়, তামিরুল মিল্লাত কামিল মাদ্রাসা, বীর শ্রেষ্ঠ মুন্সী আব্দুর রঊফ পাবলিক কলেজ, সেন্ট জোসেফ হাইয়ার সেকেন্ডারি স্কুল, ঢাকা কলেজ, মোহম্মদপুর প্রিপেরেটরি হাইয়ার সেকেন্ডারি স্কুল, তক্ষশীলা বিদ্যায়তন, সেন্ট ফ্রান্সিস জ্যাভিয়ার’স গার্লস হাই স্কুল, মতিঝিল গভঃ বয়েজ হাই স্কুল, সেন্ট গ্রেগরি’স হাই স্কুল, নটর ডেম কলেজ। দুইদিন ব্যাপী অনুষ্ঠিত চুড়ান্ত পর্যায়ে ভিকারুন্নেসা নুন স্কুল এ্যান্ড কলেজ এবং নটরডেম কলেজের মধ্যে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে নটরডেম কলেজ চ্যাম্পিয়ন হয়। ধানমন্ডিস্থ সিদ্দিকী’স ইন্টারন্যাশনাল স্কুল এ প্রথম রাউন্ড থেকে সেমি ফাইনাল পর্যন্ত অনুষ্ঠিত হয় ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট লেখক এবং অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল। সভার সভাপতিত্ব করেন বি-স্ক্যান এর প্রধান উপদেষ্টা অধ্যাপক ডা. শুভাগত চৌধুরী, পরিচালক, লেবোরেটরী সার্ভিসেস, বারডেম।বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা এবং চট্টগ্রাম সমিতি – ঢাকার সভাপতি জনাব রেজাউল হক চৌধুরী মুশতাক, স্কয়ার গ্রুপ এর পক্ষ থেকে জেনারেল ম্যানেজার এইচ আর ডিপার্টমেন্ট, জনাব অঞ্জন কুমার পাল,  সিদ্দিকী’স ইন্টারন্যাশনাল স্কুল এর অধ্যক্ষ, জনাব নাহিদ আরিফা সিদ্দিকী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বি-স্ক্যান এর সভাপতি সাবরিনা সুলতানা।

চুয়েট ডিবেটিং সোসাইটির সহযোগিতায় এবং স্কয়ার ফার্মাসিঊটিক্যালস এর পৃষ্ঠপোষকতায় এই বিতর্ক প্রতিযোগিতায় বিশেষভাবে সহযোগিতা করেছেন সিদ্দিকী’স ইন্টারন্যাশনাল স্কুল এবং চট্টগ্রাম সমিতি – ঢাকা। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মাঝে সার্টিফিকেট, স্কয়ার গ্রুপের পক্ষ থেকে গিফট হ্যাম্পার দেয়া হয়। বিশেষ অতিথিদের জন্য ছিল সম্মাননা স্মারক।

শাহজালাল  বিশ্ববিদ্যালয়ে একীভুত শিক্ষা বিষয়ক সেমিনার

শাহজালাল বিশ্ববিদ্যালয়ে একীভুত শিক্ষা বিষয়ক সেমিনার

একীভুত শিক্ষা বিষয়ে বিভিন্ন স্কুল, কলেজে এবং বিশ্ববিদ্যালয়গুলোতে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মূলধারার শিক্ষায় সম্পৃক্ত করার উদ্দ্যেশ্যে সচেতনতামূলক প্রচারণার উদ্দেশ্যে

একীভূত শিক্ষার জন্য জনসচেতনতা তৈরীর উদ্যোগ

একীভূত শিক্ষার জন্য জনসচেতনতা তৈরীর উদ্যোগ

যে জীবন এতদিন এদেশের প্রতিবন্ধী মানুষেরা কাটিয়ে এসেছেন আমরা জনসচেতনতার মাধ্যমে তার পরিবর্তন আনতে চাই ।

/** * The template for displaying the footer. * * Contains the closing of the #content div and all content after * * @package charity * @since v.1.0 */ ?>